মন কেড়ে নেয়
- হাসীব ফখরুল ১৬-০৫-২০২৪

মন কেড়ে নেয় স্মৃতির রাজ্যের রঙিন স্বপ্ন কথা,-
দাড়িয়াবান্ধা- গোল্লাছুটের দুম চলেছে যথা।
চাঁদনী রাতে সরিষা ক্ষেতে চলছে মইন্দার খেলা,
হাঁক ছেড়েছে দল বেঁধে সব, -রঙিন কোটার মেলা।
লম্বাগীতের আসর জমা বর্ষার অবকাশ রীতি,
দলবেঁধে সব শুনতো বসে গাজী-কালুর পুঁথি।
বিয়ে বাড়ী গায়তো বসে বিয়ের গীতের মালা,
শীতের রাতে গ্রামে-গ্রামে হইতো যাত্রাপালা।

বিকেল হলে ছেলে-মেয়ের চলতো বউছি খেলার দুম,
কানামাছি খেলতো সবে ছেড়ে দিয়ে ফুল-বিছানার ঘুম।
গেন্দা ফুলের খেলার রীতি আজো মনে পরে,
হইল্যা মাছের ধাক্কাধাক্কি স্মৃতির রাজ্যে ঘুরে।
কাঁঠাল গোটা, বদ্দিরা গোটা, মেরা গোটার খেলা,
পাখির বাসা খুঁজে- খুঁজে খাইছি ভীষণ "ঠেলা"।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।